আকর্ষণীয় ৫ নগরী

প্রকাশঃ অক্টোবর ২২, ২০১৫ সময়ঃ ৬:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৩ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

South Koreaতুরস্ক/তুর্কী: তুর্কী উন্নয়নশিল দেশ সমুহের অন্যতম। কিন্তু দেশটির ভিতরে খরচাপাতি এখনো পুরাতন যুগেরই রয়েগেছে। কাজেই পুরাতন খরচে নতুনের স্বাদ নিতে ভ্রমণ বিলাসীদের নিকট তুর্কী হলো ২০১৩ সালের সবচেয়ে পছন্দের দেশ। গত দশবছরে দেশটির সরকারও অতিথিদের যথেষ্ট যত্নের সাথেই আপ্যায়ন করে এর হার প্রায় ৬৭% বৃদ্ধি করতে সক্ষম হয়েছেন। দেশের এই ট্যুরিষ্টের সংখ্যা বৃদ্ধিতে সরকার গ্লোবাল বিমান পরিবহণেরও ব্যবস্থা করেছেন।

American Uposhogorio Upolul২) আমেরিকান উপসাগরীয় উপকূল:

– ভিসার ব্যবস্থা করতে পারলে কম খরচে আমেরিকার এই সমুদ্র অন্চলটি আপনি ঘুরে আসতে পারেন। এই অন্চলটিকে গাল্ফ সাউথ/ সাউথ কোস্ট অথবা থার্ড কোস্ট বলেও নাম করন করা হয়। অন্চলটি আমেরিকার টেক্সাস, লুসিয়ানা, মিসিসিপি, আলবানা এবং ফ্লোরিডাকে একত্রিত করে। এই অন্চলটিকে গাল্ফ স্টেটও বলা হয়। সমুদ্র উপকুলীয় হওয়ায় আমেরিকানরা তাদের বিভিন্ন ছুটি কাটানোর জন্য এই অন্চলে এসে ভীড় জমায়। বিভিন্ন দৃষ্টিনন্দন ট্যুরিষ্ট স্পট এবং খাওয়া-দাওয়া, থাকা ভ্রমন খরচ অনেক সস্তা হওয়ায় এই আকর্ষণীয় অন্চলের ট্যুরিস্টের সংখ্যাও দিন দিন বেশ বৃদ্ধি পাচ্ছে।

Ukrain৩) ইউক্রেন:

– ২০১৩ সালকে ইউক্রেনের ভাইটাল সাল হিসেবে ধরা হয়। এই বৎসর ট্যুরিষ্টের সংখ্যা এত বৃদ্ধি পেয়েছে যে আগামী ৪/৫ বৎসরের মধ্যে হয়তো দেশটি বিশ্বের এক নম্বর ট্যুরিষ্ট ডেস্টিনেসন হতে যাচ্ছে। দেশটি ভিজিট শেষে সবাই দেশটির উন্নত কালচার, লোকাল মানুষদের সুন্দর ব্যবহার কম খরচে থাকা খাওয়ার বেশ প্রশংসা করেছেন, ফলে দেশটিতে সামনে ভ্রমণ বিলাসীদের সংখ্যা অনেক বৃদ্ধি পাবে বলেই বিশেষজ্ঞরা মনে করেন। গড় হিসেবে মোটামোটি ভালভাবে চলতে সব মিলিয়ে প্রতিদিন ৩০/৩৫$ খরচ হয়।

Combodia৪) কম্বোডিয়া:

– শুধুমাত্র কম খরচের জন্য নয় বরং লোকাল জনগনের চমৎকার আতিথেয়তা, চিত্তহারী সভ্যতা এবং প্রাকৃতিক সৌন্দর্যের জন্য ট্যুরিষ্ট বিশেষজ্ঞদের মুখে মুখে এখন দক্ষিন এশিয়ার এই দেশটির নাম। কিন্তু সামনের কয়েকবছরে দেশটিতে খরচের পরিমান বৃদ্ধি পেতে পারে, তাই যাদের মনে এই দেশটি ভ্রমন করার সুপ্ত বাসনা আছে তাদের জন্য উত্তম হবে ২০১৪ সালেই দেশটি ভিজিট করা।

South Korea৫) দক্ষিন কোরিয়া।

– এশিয়ার এই দেশটি বিগত কয়েক বছর ধরেই ভ্রমণ বিলাসীদের নিকট প্রিয় একটি দেশ। দেশটিতে যেমন ঘুরে মজা তেমনি মজা কেনা কাটায়। ছাত্র হোস্টেলের জন্য বিখ্যাত এই দেশটিতে সস্তায় উন্নত মানের হোটেল, খাওয়া ও ট্র‌্যান্সপোর্টসেবা মেহমানদের জন্য যেন স্বর্গ। দেশটির ট্যুরিষ্ট মন্ত্রনালয় বিদেশি অতিথিদের ফ্রি ট্যুরিষ্ট গাইড, ফ্রি সিটি ট্যুর সাটাল বাস এবং ২৪ ঘন্টা ফ্রি কথা বলার মোবাইল সিমের ও ব্যবস্থা করে থাকে। তবে আর দেরি কেন, যদি ভাবছেন এশিয়ার কোন উন্নত দেশে ট্যুর করবেন দ্রুত সিদ্ধান্ত নিয়ে ফেলেন দক্ষিনকোরিয়ার বিষয়ে।

প্রতিক্ষণ/এডি/বিএ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G